Sobujbangla.com | সিলেটে পর্যটন খাতের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে : সালমান এফ রহমান
News Head
 তদন্ত কমিটি অবন্তিকার মায়ের সঙ্গে কথা বলেছে,। রমজান মাসে ভাজা-পোড়া বেশী খাওয়ার,কারনে হাসপাতাল গুলোতে বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা,। কলেজের পুকুরে ডুবে এক কলেজশিক্ষার্থীর মৃত্যু হয়েছে,। ইমরান খান৷ বলেছেন,শাহবাজ শরিফ সরকারের মেয়াদ চার থেকে পাঁচ মাস:। উপজেলা ভোটের তারিখ ঘোষণা, প্রথমে ১৫২টি। দোয়ারাবাজারে রাস্তার কাজের উদ্বোধন। আরিফুল হক চৌধুরী বলেন: রাজনীতিতে হতাশা ও শেষ বলে কিছু নেই। রোহিঙ্গাদের জন্য তহবিল বাড়াতে ইউএনডিপির প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর। খালেদার দণ্ড স্থগিতের আবেদন, আইন মন্ত্রণালয়। দলিল লেখকদের কর্মবিরতি, সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ,।

সিলেটে পর্যটন খাতের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে : সালমান এফ রহমান

  |  ২২:০৯, অক্টোবর ৩১, ২০১৯

সিলেটে পর্যটন খাতে বিনিয়োগের ব্যাপক সম্ভাবনা রয়েছে। এটিকে কাজে লাগাতে হবে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, বাংলাদেশ ঠিকবে কি-না তা প্রমান করতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। স্বাধীনতার পর যারা বলেছিল বাংলাদেশ ঠিকবে না, কারা বলেছিল এমন প্রশ্ন রেখে তিনি বলেন, পাকিস্থানীরাই বলেছিল বাংলাদেশ ঠিকবে না। সেই সাথে আমাদের এখানে পাকিস্থানীদের দালালরাও বলেছিল বাংলাদেশ ঠিকবে না। বাংলাদেশ ঠিকে আছে বলেই পাকিস্থানের সিনিয়র এক সাংবাদিক টিভি টক শো’তে এসে আহবান করেছেন আগামী ১০ বছরের মধ্যে সুইডেন নয় পাকিস্থানকে বাংলাদেশ বানিয়ে দাও। বর্তমান প্রাক প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষনা করেছিলেন ১০ বছেেরর মধ্যে পাকিস্থানকে সুইডেন বানাবেন।
বৃহস্পতিবার বিকাল ৩টায় সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের হল রুমে শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে উন্নয়নের এক দশক উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, দেশের ফ্রিল্যান্সারদের সুবিধার্থে আগামী জানুয়ারি মাস থেকে রেজিষ্ট্রেশন শুরু হবে। ফলে বিদেশী গ্রাহক দের সাথে ব্যাংকিং লেনদেন আরো সহজতর হবে বলে জানান তিনি। এবছর শুধু মাত্র ফ্রিলান্সিং থেকে ১ বিলিয়ন ডলার আয় হবে। দেশে প্রযুক্তি খাতে অনেক এগিয়ে গিয়েছে, দেশের প্রায় আড়াই হাজার ইউনিয়নে ফাইবার অপটিক এর মাধ্যমে ইন্টারনেট সুবিধা চালু করা হচ্ছে।
তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন প্রত্যকটি প্রাইমারী স্কুল, হাই স্কুল, কলেজগুলোতে ফাইবার অপটিক সংযোগ চালু করবো। ফ্রি কম্পিউটার দেয়া হবে প্রাইমারী স্কুলে। আমাদের ১৬ কোটি জনগনের মধ্যে ৪কোটি লোকের বয়স ১৫ বছরের। এদের তথ্য প্রযুক্তিখাতে স্কিল ডেভোলাপ করতে পারলে তারাই হবে জাতির সম্পদ।
এসময় তিনি প্রবাসি আত্মীয় স্বজনদের দেশে বিনিয়োগ করতে উৎসাহিত করতে সকলকে ভূমিকা রাখার তাগিদ দেন তিনি।
বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির আয়োজনে অনুষ্টিত এ সভায় সভাপতিত্ব করেন সাবেক এমপি ও আয়োজক কমিটির সদস্য সচিব মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তার।
আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আলমগীর কবির দোলন ও মেহেদি হাসান টিটুর যৌথ পরিচালনায় অনুষ্টানে প্রধান আলোচক ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক মাজহারুল ইসলাম মজুমদার।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন- আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওামী লীগের সাধারন সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রির সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স সভাপতি খায়রুল হুদা চপল, মৌলভীবাজার চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রি: মো কামাল হোসেন, হবিগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রি সভাপতি মোতাচ্ছিরুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ