Update News

শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগুচ্ছে দেশ: অর্থমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে, এগিয়ে যাবে অদম্য গতিতে।অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শুক্রবার সন্ধ্যায় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পিপুলিয়া দীঘিরপাড় টিআইকে মেমোরিয়াল মাঠে আয়োজিত উপজেলা ছাত্রলীগের সম্মেলনে এসব কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচারসহ জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়ায় এখন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট উন্নয়নশীল দেশগুলোর সামনেও বাংলাদেশের উদাহরণ তুলে ধরেন। অর্থনৈতিক উন্নয়ন কীভাবে করতে হয় তা বাংলাদেশ থেকে শিখতে পরামর্শ দেন। স্বল্প সময়ে বাংলাদেশের এ অর্জন অনন্য।
অর্থমন্ত্রী বলেন, ছাত্রলীগের কর্মীরাই সংগঠনের প্রাণ। সকল শক্তির মূল উৎস তারাই। বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা বঙ্গবন্ধুর সৈনিক। বঙ্গবন্ধুর উন্নত সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য তাদের দায় রয়েছে। ছাত্রলীগ ৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১-এর মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তাই ছাত্রলীগকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য কাজ করে যেতে হবে। ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মীকে হৃদয়ে বাংলাদেশকে ধারণ করে, দেশাত্মবোধকে সর্বাগ্রে লালন করতে হবে।
উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. কামাল হোসেনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি। প্রধান বক্তা ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল।
সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সারওয়ার, সহ-সভাপতি হাজী ইলিয়াস মিয়া, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক বিকম ও লালমাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*