Sobujbangla.com | রোহিঙ্গা গণহত্যার দায় জাতিসংঘ এড়াতে পারে না: টিআইবি
News Head
 তদন্ত কমিটি অবন্তিকার মায়ের সঙ্গে কথা বলেছে,। রমজান মাসে ভাজা-পোড়া বেশী খাওয়ার,কারনে হাসপাতাল গুলোতে বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা,। কলেজের পুকুরে ডুবে এক কলেজশিক্ষার্থীর মৃত্যু হয়েছে,। ইমরান খান৷ বলেছেন,শাহবাজ শরিফ সরকারের মেয়াদ চার থেকে পাঁচ মাস:। উপজেলা ভোটের তারিখ ঘোষণা, প্রথমে ১৫২টি। দোয়ারাবাজারে রাস্তার কাজের উদ্বোধন। আরিফুল হক চৌধুরী বলেন: রাজনীতিতে হতাশা ও শেষ বলে কিছু নেই। রোহিঙ্গাদের জন্য তহবিল বাড়াতে ইউএনডিপির প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর। খালেদার দণ্ড স্থগিতের আবেদন, আইন মন্ত্রণালয়। দলিল লেখকদের কর্মবিরতি, সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ,।

রোহিঙ্গা গণহত্যার দায় জাতিসংঘ এড়াতে পারে না: টিআইবি

  |  ১৩:০২, ডিসেম্বর ০৫, ২০১৯

মিয়ানমারকে আন্তর্জাতিক আদালতে আনার পাশাপাশি জাতিসংঘকে জবাবদিহিতার আওতায় আনতে হবে। এই অপরাধের দায় সংস্থাটি এড়াতে পারেনা।
বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) টিআইবি কার্যালয়ে রোহিঙ্গাদের বাংলাদেশে সুশাসনের চ্যালেঞ্জ ও উত্তরণের উপায় শীর্ষক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে এ মন্তব্য করেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহি পরিচালক ড. ইফতেখারুজ্জামান।
এসময় তিনি আরও বলেন, মিয়ানমারকে সুরক্ষা দেয়ার পেছনে চীন, ভারত, জাপানের অবদানই বেশি। দীর্ঘ মেয়াদেও রোহিঙ্গাদের ফিরে যাবার কোন সম্ভাবনা নেই বলেন তিনি।
রোহিঙ্গাদের নিয়ে গবেষণায়, তাদের কারণে সমসাময়িক সীমাবদ্ধতা ও চ্যালেঞ্জ এবং এই বিপুল সংখ্যক আশ্রয়প্রার্থীদের বাংলাদেশে অবস্থানের চলমান ও দীর্ঘমেয়াদী সংকটের বিষয়গুলোর ওপর গুরুত্ব দেয়া হয়েছে এ প্রতিবেদনে।

এ বিভাগের অন্যান্য সংবাদ