Sobujbangla.com | বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হলো : কাদের
News Head

বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হলো : কাদের

  |  ১২:২১, ফেব্রুয়ারি ০৯, ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের মধ্য দিয়ে বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হলো বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এ রায়ের মধ্য দিয়ে রাজনৈতিক সংকট ঘনীভূত হলো না, বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হলো।’
আজ শুক্রবার গাজীপুরের ভোগড়া এলাকায় সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটি) প্রকল্পের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সেতুমন্ত্রী বলেন, ‘এ রায়ের মধ্য দিয়ে রাজনৈতিক সংকট ঘনীভূত হলো না, বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হলো। যেটার লক্ষণ আমরা টের পাচ্ছি। বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হবে।

বিএনপি চেয়ারপারসনের অনুপস্থিতিতে তাঁর বড় ছেলে তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারপারসন করার সমালোচনা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।
সেতুমন্ত্রী বলেন, ‘আজকে বেগম জিয়ার অনুপস্থিতিতে কাকে দায়িত্ব দেওয়া হলো? সাত বছর যার দণ্ড হয়েছে, তিনি দণ্ডিত ব্যক্তি। অপরাধী হিসেবে দণ্ডিত, মানি লন্ডারিংয়ের জন্য দণ্ডিত। আর এই মামলায় (জিয়া অরফানেজ ট্রাস্ট) তাঁর দুই কোটি টাকা জরিমানাসহ ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’
ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি ৭ ধারাটা কেন তুলে দিয়েছে, গঠনতন্ত্র থেকে এখন তো পরিষ্কার। দুর্নীতিবাজ তাদের নেতা হতে কোনো বাধা নেই। এবং বেগম জিয়া তাঁর অনুপস্থিতিতে যাকে দায়িত্ব দিলেন, তিনি দুর্নীতির অভিযোগে দণ্ডিত।
সেতুমন্ত্রী বলেন, ‘এখন ৭ ধারা চলে যাওয়ায় দুর্নীতিপরায়ণ ব্যক্তির বিএনপির নেতা হতে আর কোনো অসুবিধা নেই। যেকোনো দুর্নীতিবাজ বিএনপির নেতা হতে পারে। এবং তাঁরা ৭ ধারা তুলে দিয়ে সেই স্বীকৃতি দিয়েছে। তার বড় প্রমাণ সর্বশেষ তারেক রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন করা।

এ বিভাগের অন্যান্য সংবাদ