Sobujbangla.com | পাকিস্তানে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪৯
News Head

পাকিস্তানে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪৯

  |  ১৫:৫৮, জুলাই ১৬, ২০১৮

পাকিস্তানে নির্বাচনীয় র‍্যালিতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৪৯ জনে। বেলুচিস্তানের মাস্টাং এ গত শুক্রবারের ঐ হামলায় এখনো আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও ১৮০ জন ব্যক্তি। নিহতদের মধ্যে চার শিশুও আছে।

আগামী ২৫ জুলাই দেশটির সাধারণ নির্বাচন উপলক্ষ্যে এক র‍্যালি ও কর্মী সমাবেশের আয়োজন করে বেলুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি)। সভার এক পর্যায়ে দলটির প্রধান নওয়াবজাদা সিরাজ রাইসানি বক্তৃতা শুরু করতে গেলে বোমার বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী হামলাকারীরা।

এই আত্মঘাতী বোমা হামলায় বিএপি প্রধানও প্রাণ হারিয়েছেন। এই হামলার ঘটনায় নিরাপত্তাহীনতাকে দায়ী করেছেন হামলার প্রত্যক্ষদর্শী, আহত এবং আহত ব্যক্তিদের স্বজনেরা। তবে বেলুচিস্তান পুলিশের দাবি, এই র‍্যালি ও জনসভা নিয়ে তাদেরকে আগে থেকে কিছু জানানো হয়নি। আর তাই পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা নিশ্চিত করা যায়নি।

পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা কাইম লাশারি রয়টার্সকে বলেন, “মাস্টাং হামলার ঘটনায় নিহতের সংখ্যা এই মুহুর্তে ১৪৯। এছাড়াও শিশুসহ আহত অবস্থায় আছে আরও ১৮০ জন। তাই নিহতের সংখ্যা আরও কিছু বাড়ার আশঙ্কা করছি আমরা”। আহতদের অবস্থা গুরুতর এবং আশংকাজনক বলে জানান এই কর্মকর্তা।

পাকিস্তানের নির্বাচন যত কাছে আসছে উত্তেজনা ততো বাড়ছে। ইতোমধ্যে শুক্রবারের এই হামলা দেশটিতে এবারের নির্বাচন কেন্দ্রিক তৃতীয় সহিংসতার ঘটনা।

এর আগে গত সপ্তাহের মঙ্গলবার পেশোয়ারে আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) এক নির্বাচনী র‍্যালিতে আত্মঘাতী বোমা হামলা চালায় পাকিস্তানি তালেবান গোষ্ঠী। এতে নির্বাচনে দলটির প্রার্থী বিলাওয়াল ছাড়াও নিহত হন আরও ১৯ জন। ২০১২ সালে আরেক বোমা হামলায় দলের জ্যেষ্ঠ্য নেতা এবং হারুনের পিতা বশির বিলাওয়ারও নিহত হয়েছিলেন।

আর গত শুক্রবারই বন্নু এলাকায় আরেক গাড়ি বোমা হামলায় নিহত হন চারজন।

এ বিভাগের অন্যান্য সংবাদ