Sobujbangla.com | আজীবন সদস্য সম্মাননা পেলেন অঞ্জু ঘোষ
News Head

আজীবন সদস্য সম্মাননা পেলেন অঞ্জু ঘোষ

  |  ১৩:২৬, সেপ্টেম্বর ১০, ২০১৮

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বোচ্চ সম্মাননা, আজীবন সদস্যপদ পেলেন– এক সময়ের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী অঞ্জু ঘোষ। রোববার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে সমিতির কার্যালয়ে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তাকে এই সম্মাননা দেয়া হয়। এসময় জনপ্রিয় এই অভিনেত্রীকে নিয়ে আবারও দুটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেয়া হয়।

বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া এই ছবিতে জুটিবেঁধে কাজ করেছিলেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। এই চলচ্চিত্রের নায়ক দেশে থাকলেও দূরে আছেন চলচ্চিত্র থেকে। আর নায়িকা অঞ্জু ঘোষও দীর্ঘদিন ধরে অবস্থান করছেন ভারতে। সেখানেই অভিনয়ের মাধ্যমে নিজের অবস্থান তৈরি করে নেন তিনি।

গেল ৬ সেপ্টেম্বর প্রায় ২২ বছর পর নিজ জন্মভূমি ও চলচ্চিত্রের টানে ঢাকায় আসেন দেশের অঞ্জু ঘোষ। দীর্ঘদিন পর সহ-অভিনেত্রীকে কাছে পেয়ে ফুলের শুভেচ্ছা জানান অভিনেতা ইলিয়াস কাঞ্চনসহ শিল্পী সমিতির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ। এসময় গুণী এই শিল্পীকে নিয়ে অনুভূতি প্রকাশ করেন তারা।

এরপর গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন অভিনেত্রী অঞ্জু ঘোষ। এসময় আলোচনায় উঠে আসে তার অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’ চলচ্চিত্রের সফলতার বিভিন্ন বিষয়। এছাড়া বাংলাদেশের চলচ্চিত্রকে নিয়ে তার স্মৃতিচারণের পাশাপাশি, নতুন শিল্পীদেরকে শুধু অভিনয় নয় চলচ্চিত্রকে ভালবেসে কাজ করার আহবান জানান তিনি। পরে ‘বেদের মেয়ে জোসনা খ্যাত’ এ নায়িকার হাতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বোচ্চ সম্মাননা আজীবন সদস্যপদের চিঠি তুলে দেন সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ বিভাগের অন্যান্য সংবাদ