Sobujbangla.com | বিআইএমএস অ্যাওয়ার্ড পেলেন মঞ্জুরুল আহসান বুলবুল (ভিডিও)
News Head

বিআইএমএস অ্যাওয়ার্ড পেলেন মঞ্জুরুল আহসান বুলবুল (ভিডিও)

  |  ১৭:৫৪, সেপ্টেম্বর ২২, ২০১৮

বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিআইএমএস) প্রবর্তিত প্রথম ডিস্টিংগুইস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেয়েছেন একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল। পদক গ্রহণ শেষে মহাত্মা গান্ধীর উদ্ধৃতি দিয়ে মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, সাংবাদিকতা সমাজের সব অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের হাতিয়ার।

ঢাকায় প্রথম আন্তর্জাতিক শান্তি সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি- বিআইএমএস। সালিশ কিংবা আলোচনার মাধ্যমে বিরোধ নিস্পত্তির মাধ্যম হিসেবে মেডিয়েশন অ্যাক্ট বাস্তবায়নে প্রশিক্ষণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষে আয়োজিত এই সম্মেলনে অংশ নেন কানাডা, ভারত, নেপালসহ বেশ কয়েকটি দেশের আইনজীবী, শিক্ষাবিদ ও বিশিষ্টজন।

সম্মেলন থেকে প্রথমবারের মতো এই পুরস্কার দেওয়া দেয় বিআইএমএস। পুরস্কার গ্রহণ শেষে সাংবাদিকতার অনুপ্রেরণা হিসেবে অন্যায় ও সহিংসতার বিরুদ্ধে সাহসী হওয়ার আহ্বান জানিয়ে মনজুরুল আহসান বুলবুল বলেন, মহাত্মা গান্ধীর অহিংস নীতি এবং মার্টিন লুথার কিংয়ের উদ্ধৃতি দিয়ে শান্তি প্রতিষ্ঠায় আত্মনিবেদনের আহ্বান জানান সম্মেলনের প্রধান অতিথি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও জিনদাল গ্লোবাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. রামিন জাহানবেগলু। সম্মেলনের দ্বিতীয়ার্ধে মেডিয়েশনের প্রয়োজনীয়তা তুলে ধরেন কানাডার এক শিক্ষাবিদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ