Sobujbangla.com | তফসিল ঘোষণায় বাধা সৃষ্টি করলে ব্যবস্থা: ইসি সচিব।
News Head

তফসিল ঘোষণায় বাধা সৃষ্টি করলে ব্যবস্থা: ইসি সচিব।

  |  ১৬:৪৫, নভেম্বর ০৭, ২০১৮

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, তফসিলকে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা তৈরি হলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হবে। আইন-শৃঙ্খলা বাহিনীকে পরিস্থিতি মোকাবেলায় নির্দেশনা দেব।

বুধবার আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ঐক্যফ্রন্টের কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনও অবহিত নই (কর্মসূচির বিষয়ে)। যখন জানব তখন আলোচনা করবো। তফসিল ঘোষণার পরই আইন-শৃঙ্খলা বাহিনীও ইসির অধীনে থাকবে। তখন এ ধরনের কোনো পরিস্থিতি হলে (পরিস্থিতি মোকাবেলায়) আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হবে।

ইসি সচিব বলেন, আওয়ামী লীগ আমাদেরকে ৮ নভেম্বর তফসিল ঘোষণায় পূর্ব সিদ্ধান্তে অটল থাকতে বলেছে। বিতর্কিত প্রতিষ্ঠানের বিতর্কিত কর্মকর্তাদের যেন ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেওয়া না হয় এ বিষয়টিও তারা আমাদের জানিয়েছে।

তিনি বলেন, ইসি যেন সংবিধান ও আইন মেনে কাজ করতে পারে, সেক্ষেত্রে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। নির্বাচনের সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা আচরণ বিধিমালা মেনেই নির্বাচনে অংশগ্রহণ করবেন।

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে নাগরিক ঐক্যের ‘বাকবিতণ্ডা’কে কেন্দ্র করে অনিবন্ধিত দলের সঙ্গে সংলাপ না করার পরামর্শ দিয়েছে আওয়ামী লীগ।

ইসি সচিব হেলালুদ্দীন বলেন, অনিবন্ধিত দলের সঙ্গে সংলাপ না করার পরামর্শ দিয়েছে আওয়ামী লীগ। বিষয়টি আপনাদের অবহিত করলাম। কমিশন সংলাপ করছে উনারা (আওয়ামী লীগ) পরামর্শ দিয়েছে। কার সঙ্গে সংলাপ করবে না করবে তার সিদ্ধান্ত নেবে কমিশনই।

এ বিভাগের অন্যান্য সংবাদ