Sobujbangla.com | আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু।
News Head

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু।

  |  ১৮:৪০, নভেম্বর ০৯, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য মনোনয়ন ফর্ম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন শুক্রবার সকালে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। ধানমন্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সকাল ১০টায় শুরু হয় ফর্ম বিক্রি। সারাদেশ থেকে আসা মনোনয়নপ্রত্যাশী ও সমর্থকদের ভিড়ে তৈরী হয় উৎসবমুখর পরিবেশ।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করতে ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে সকাল দশটার আগেই ভিড় জমে ওঠে মনোনয়ন প্রত্যাশীদের। দেশের বিভিন্ন এলাকা থেকে কর্মি সমর্থকদের নিয়ে তারা আসেন দলীয় মনোনয়ন সংগ্রহ করতে।

৮ বিভাগের জন্য ৮ বুথ থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করছেন প্রত্যাশীরা। সকাল দশটায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফর্ম সংগ্রহের মধ্য দিয়ে এই কার্যক্রমের সূচনা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এবছর মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বর্ষীয়ান নেতাদের পাশাপাশি ছিলো তরুণ ও নারী প্রার্থীদের লক্ষ্যণীয় অংশগ্রহণ।

ফর্ম সংগ্রহ করতে আসা নেতাদের প্রত্যাশা, সৎ, যোগ্য ও দক্ষ নেতাদেরই মনোনয়ন দেবে দল।

সকাল থেকে শুরু হয়ে বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়ন ফর্ম বিক্রির কথা থাকলেও প্রথম দিন সময় বাড়ানো হয়েছে। আর এবার দাম রাখা হয়েছে ত্রিশ হাজার টাকা। ফর্ম বিক্রি কতোদিন চলবে, তা আগামি ১১ নভেম্বর আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় চূড়ান্ত হবে।

মনোনয়ন ফর্ম সংগ্রহকে কেন্দ্র করে আওয়ামী লীগের এই কার্যালয়কে ঘিরে এখন সার্বক্ষনিক উৎসবের আমেজ।

এ বিভাগের অন্যান্য সংবাদ